চাকরির পরীক্ষার রুটিন

বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষা : দেখে নিন আসনবিন্যাস

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (সাধারণ) পদে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষার আসনবিন্যাস প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে এ আসনবিন্যাস প্রকাশ করা হয়।

আপনি কি ডিভি লটারি ২০২৪তে এপ্লাই করতে চান?

তাহলে আপনি এখানে ক্লিক করে মোবাইল থেকে সহজেই আবেদন করতে পারবেন। ১৮-৩২ বছর বয়সী সকল নারী-পুরুষ আবেদন করতে পারবেন। আমেরিকায় কাজ করার এটি একটি সুবর্ণ সুযোগ।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষা : দেখে নিন আসনবিন্যাস


১৮ নভেম্বর শুক্রবার রাজধানী ঢাকার তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ লিখিত পরীক্ষা নেওয়া হবে। ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

কেন্দ্রগুলো হলো মিরপুরের গ্রীনফিল্ড স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুরের সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ ও তালতলার বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি। এ নিয়োগ পরীক্ষায় মোট ৫ হাজার ৬৭১ পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। পরীক্ষার কেন্দ্রে প্রবেশপত্র ছাড়া কোনো কাগজ, মুঠোফোন, ক্যালকুলেটর বা অন্য কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষেধ। পরীক্ষার্থীদের কানের ওপর কোনো আবরণ রাখা যাবে না।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষা : দেখে নিন আসনবিন্যাস

এছাড়া পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক কোভিড-১৯–সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরিধান ছাড়া কোনো প্রার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

আবেদন করুন

পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন