সরকারি চাকরি

বাংলাদেশ পুলিশে বিশাল নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই

বাংলাদেশ পুলিশ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের সার্জেন্ট পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা ঘরে বসেই অনলাইনে কোনো রকম ঝামেলা ছাড়াই আবেদন করতে পারবেন।

আপনি কি ডিভি লটারি ২০২৪তে এপ্লাই করতে চান?

তাহলে আপনি এখানে ক্লিক করে মোবাইল থেকে সহজেই আবেদন করতে পারবেন। ১৮-৩২ বছর বয়সী সকল নারী-পুরুষ আবেদন করতে পারবেন। আমেরিকায় কাজ করার এটি একটি সুবর্ণ সুযোগ।

বাংলাদেশ পুলিশে বিশাল নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই


পদের নাম : সার্জেন্ট। পদের সংখ্যা: নির্ধারিত নয়। আবেদন যোগ্যতা : যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে  ন্যূনতম স্নাতক পাস করতে হবে। মোটরসাইকেল চালনায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশি হতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। তবে (তালাকপ্রাপ্ত বা তালাকপ্রাপ্তা গ্রহণযোগ নয়।) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই অবিবাহিত থাকতে হবে।

বয়সসীমা : প্রার্থীকে ১৯-২৭ বছরের মধ্যে হতে হবে। কোটায় আবেদন করলে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারিকি যোগ্যতা : উচ্চতা পুরুষের ক্ষেত্রে কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীর ক্ষেত্রে কমপক্ষে ৫৬ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপ অনুসারে হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬ হতে হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদন করতে এই ঠিকানায়  http://police.teletalk.com.bd  প্রবেশ করে আবেদন করতে হবে।  

আবেদন ফি : প্রার্থীদের টেলিটক সিম ব্যবহার করে ৫৫০ টাকা পরীক্ষার ফি প্রদান করতে হবে।

পরীক্ষা গ্রহণ যেভাবে : প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই শেষে লিখিত ও মনস্তাত্ত্বাতিকসহ কম্পিউটার দক্ষতা ও বুদ্ধিমত্তার পরীক্ষা নেওয়া হবে। এসব পরীক্ষায় উর্ত্তীণ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

মানবন্টন : লিখিত পরীক্ষায় ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে থাকবে ১০০ নম্বর। পরীক্ষা সময় ৩ ঘণ্টা। সাধারণ জ্ঞান ও গণিতে জন্য থাকবে ১০০ নম্বর। পরীক্ষার সময় ৩ ঘণ্টা। মনস্তত্ত্ব পরীক্ষায় থাকবে ৫০ নম্বর। পরীক্ষায় সময় ৫০।

বেতন ও সুযোগ সুবিধা : জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০ম গ্রেডের নীতিমালা মতে ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। ট্রাফিক ভাতা, বিনামূল্যে পোশাক সামগ্রী, ঝুঁকি ভাতা, চিকিৎসা ভাতা ও রেশন সামগ্রী প্রদান করা হবে।

এছাড়াও প্রচলিত নিয়ম অনুসারে উচ্চতর পদে পদোন্নতিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হবে।

আবেদনের সময়সীমা : ২৫ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত।

বাংলাদেশ পুলিশে বিশাল নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই

আবেদন করুন

পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন